• ঢাকা

নিজস্ব প্রতিবেদক


Mar 14, 2022
17:33:36

২০২৫ সালে আইসিটি খাতে ৩০ লাখ কর্মস্থান হবে: পলক


তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, তথ্যপ্রযুক্তিতে আগামী দিনে বাংলাদেশ নেতৃত্ব দেবে। আমরা ২০২৫ সাল নাগাদ আইসিটি সেক্টরে অন্তত ৩০ লাখ তরুণ-তরুণীর জন্য কর্মস্থান সৃষ্টি করতে পারবো। এছাড়া ৫ বিলিয়ন ডলার রপ্তানি আয় করতে হবে। বর্তমানে ১৩ কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করছে, আর ২ হাজার ১০০টি ডিজিটাল সেবার আওতায় এসেছে। এ তারুণ্য এবং প্রযুক্তির শক্তি কাজে লাগিয়ে ২০৪১ সাল নাগাদ একটি জ্ঞানভিত্তিক স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে চাই।

রোববার (১৩ মার্চ) দুপুরে নাটোরের সিংড়া উপজেলা, পৌর ও কলেজ ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন আইসিটি প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, প্রতিটি ছাত্রলীগের নেতা-কর্মীকে জ্ঞানভিত্তিক রাজনীতিক চর্চা করতে হবে। অস্ত্র দিয়ে নয়, অর্থ দিয়ে নয়, ভালোবাসা দিয়ে প্রত্যেকটি ছাত্র-ছাত্রীর মন জয় করে বঙ্গবন্ধুর আর্দশ বাস্তবায়ন করতে হবে।

উপজেলা ছাত্রলীগের সভাপতি খালিদ হাসানের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়। এছাড়া প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। এছাড়া বিশেষ বক্তা হিসেবে বক্তব্য দেন— নাটোর জেলা ছাত্রলীগের সভাপতি ফরহাদ বিন আজিজ, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শাহিন।

সবশেষ ২০১৭ সালে সিংড়া উপজেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। দীর্ঘ ৫ বছর পর সিংড়া উপজেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হলো। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সিংড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে সজিব ইসলাম জুয়েল এবং হারুন বাশারকে সাধারণ সম্পাদক ও শিমুল পারভেজকে সাংগঠনিক সম্পাদক করা হয়।