• ঢাকা

নিজস্ব প্রতিবেদক


May 7, 2020
16:18:01

সাহস রেখো এগিয়ে যাও - রেজাউল করিম

“পুরো বিশ্ব যেখানে আইটিতে এগিয়ে রয়েছে তখন বাংলাদেশ কেনো থাকবে পিছিয়ে। বাংলাদেশকে প্রযুক্তিতে এগিয়ে নিয়ে যেতে প্রয়োজন তোমাদের মত তরুণদের। সাহস রেখো এগিয়ে যাও, তোমরাই পারবে ”, বলে শিক্ষার্থীদের অনুপ্রেরণা জোগান LICT এর প্রকল্প পরিচালক এবং আমাদের আজকের সফটওয়্যার টেস্টিং ক্লাসের প্রধাণ অতিথি রেজাউল করিম।

প্রোগ্রামে অফিসিয়ালভাবে ক্লাস শুরু করার ঘোষণা দেন আমাদের প্রধাণ অতিথি। Software Testing কোর্সের আজকের প্রোগ্রামে উপস্থিত ছিলেন সম্মানিত Md. Rezaul Karim (Project Director LICT), Zobayar Alam, Skill Development Expert, LICT, Professor Dr. Akram Hossain, Chairman, Department of MIS, University of Dhaka. প্রধাণ অতিথি ছাড়াও বক্তব্য রাখেন জুবায়ের আলম এবং আকরাম হোসেন এবং PeopleNTech Limited এর সিওও আব্দুল হামিদ।

শিক্ষার্থীদের সাথে কুশল বিনিময়ের পরে আকরাম হোসেন স্যার বাংলাদেশের আইটি ট্রেনিং ইনস্টিটিউট ও দক্ষতা অর্জনের গুরুত্ব নিয়ে কথা বলেন। তিনি সরকারকে ধন্যবাদ জানান LICT এর মত এত গুরুত্বপূর্ণ প্রজেক্ট নিয়ে কাজ করার সুযোগ দেওয়ার জন্য এবং PeopleNTech Limited পূর্ববর্তী ব্যাচগুলোর ন্যায় এই ব্যাচটির শিক্ষার্থীদেরও সঠিকভাবে প্রশিক্ষনের মাধ্যমে দক্ষ করে তুলবেন বলে আশা ব্যক্ত করেন।

জুবায়ের আলম বলেন, “Software Testing ট্রেন্ড জবগুলোর একটি, দেশের বাইরেও যার অনেক ভেল্যু রয়েছে। টেকনোলজির উন্নতির কারণে জ্ঞান অর্জনের জন্য রয়েছে অসীমিত সোর্স। প্রয়োজন শুধু চেষ্টার। অফলাইন প্রশিক্ষণের চেয়ে এখন অনলাইন প্লাটফর্ম বেশি কার্যকরী যদি কাজে লাগানো যায়। আপনার শিখতে থাকুন, যেকোনো সমস্যার জন্য আমরা রয়েছি আপনাদের পাশে।”

বিশিষ্ট ব্যক্তিবর্গের অনুপ্রেরণামূলক বক্তব্যের পাশাপাশি সফটওয়্যার মার্কেট এবং বাংলাদেশের জিডিপি নিয়ে কিছু মূল্যবান কথা শেয়ার করেন সিওও আব্দুল হামিদ।