• ঢাকা

নিজস্ব প্রতিবেদক


Sep 29, 2020
00:34:17

টিকিটের দাবিতে আজও সৌদিপ্রবাসীদের রাস্তা অবরোধ

 বিমানের টিকিট বা ভিসা জটিলতার সমাধানে রাজধানীতে আজও রাস্তায় নামেন সৌদিপ্রবাসীরা। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) ঢাকার অন্যতম ব্যস্ত এলাকা কারওয়ান বাজার সংলগ্ন সার্ক ফোয়ারার সামনের রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন তারা। তাদের দাবি স্বয়ংক্রিয়ভাবে ভিসার মেয়াদ বাড়াতে হবে এবং টিকিট দেওয়া নিয়ে হয়রানি বন্ধ করতে হবে।

সৌদি প্রবাসীদের অবরোধের কারণে ব্যস্ত এ সড়কটিতে যানজটের সৃষ্টি হয়। যা কারওয়ান বাজার থেকে বিজয় সরণি পর্যন্ত ছাড়িয়ে যায়।

টিকিটের দাবিতে সৌদিপ্রবাসীরা বিক্ষোভ শুরু করেছেন গত ২১ সেপ্টেম্বর থেকে। তাদের দাবি ছিল, সৌদি আরবে তাদের আকামা অর্থাৎ সৌদি আরবে কাজের অনুমতিপত্রের মেয়াদ বাড়ানো ও একাধিক ফ্লাইট চালু করা।

এরপর সমস্যা সমাধানে তৎপর হয় বাংলাদেশ সরকার। ২৩ সেপ্টেম্বর আকামার মেয়াদ ২৪ অক্টোবর পর্যন্ত বাড়ানোর ঘোষণা দেয় সৌদি আরব। বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয় প্রয়োজনে এই মেয়াদ আরও বাড়ানো হবে।

এই ঘোষণার পর সৌদিপ্রবাসীদের সুবিধার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইনস ও সৌদি এয়ারলাইনস তাদের ফ্লাইটের সংখ্যা বাড়ায়। তবে পর্যাপ্ত টিকিট পাওয়া না যাওয়ায় সৌদিপ্রবাসীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়। পাশাপাশি তারা এজেন্সির মাধ্যমে ভিসা নবায়ন করার নির্দেশ বাতিলের দাবি জানান।