• ঢাকা

নিজস্ব প্রতিবেদক


Mar 23, 2022
10:56:58

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি দক্ষিণ আফ্রিকা-বাংলাদেশ। এই ম্যাচে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ। দুই দলই একটি করে জেতায় এখন সিরিজে সমতা। যে জিতবে তার হাতেই উঠবে ট্রফি। বুধবার (২৩ মার্চ) বাংলাদেশ সময় বিকেল ৫টায় খেলাটি শুরু হবে। 

বাংলাদেশ একাদশ: বাংলাদেশ নেমেছে অপরিবর্তিত একাদশ নিয়ে। 

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, ইয়াসির আলী, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

দক্ষিণ আফ্রিকা একাদশ

একাদশে এক পরিবর্তন নিয়ে নেমেছে দক্ষিণ আফ্রিকা। ওয়েন পার্নেল ছিটকে গেছেন হ্যামস্ট্রিং ইনজুরির কারণে। তার জায়গায় খেলবেন ডুয়াইন প্রিটোরিয়াস। 


টেম্বা বাভুমা, ইয়ানেমান মালান, কুইন্টন ডি কক, তাবরাইজ শামসি, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, , ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, কেশব মহারাজ, রাসি ফন ডার ডুসেন ও কাইল ভেরেইনা।

ইতিহাস গড়ায় আত্মবিশ্বাসী বাংলাদেশ 

মেহেদী হাসান মিরাজের কথায় স্পষ্ট দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথম সিরিজ জয়ের স্বপ্ন বিভোর বাংলাদেশ, ‘চেষ্টা করবো ভালো ক্রিকেট খেলার জন্য। আমরা যেরকম দলীয় খেলা খেলি, যেরকম জিতে আসছি, আমরা সবাই যদি ভালো ক্রিকেট খেলি, তাহলে জিততে পারি। ওইভাবেই আমরা চেষ্টা করবো সবাই।’

প্রথম ম্যাচে দারুণ জয়ের পর দ্বিতীয় ম্যাচে ভরাডুবি। মন খারাপের গল্প ভুলে গিয়ে বাংলাদেশ শিবির আত্মবিশ্বাসে ভরপুর। মিরাজ বলেন, ‘আমরা আত্মবিশ্বাসী আছি। এখনও আমরা ম্যাচের ভেতরেই আছি। আমরা একটা জিতেছি, ওরা একটা। যেহেতু প্রথম ম্যাচ আমরা এখানে জিতেছি, আত্মবিশ্বাস সবারই ভালো আছে।’