• ঢাকা

নিজস্ব প্রতিবেদক


Aug 31, 2022
09:32:55

কক্সবাজার জেলা ছাত্রলীগ সর্বকালের সর্ববৃহৎ শোক র‌্যালিতে নেতাকর্মীদের ঢল

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে সর্বকালের সর্ববৃহৎ শোক র‌্যালি করেছে কক্সবাজার জেলা ছাত্রলীগ।

আজ মঙ্গলবার বিকাল ৪টায় কক্সবাজার সাগর পাড়ের বাহারছড়া মুক্তিযোদ্ধা মাঠ থেকে জেলা ছাত্রলীগের সভাপতি এসএম সাদ্দাম হোসাইন ও সাধারণ সম্পাদক মারুফ আদনানের নেতৃত্বে বিশাল এই শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিতে কক্সবাজারের সব উপজেলা, পৌরসভা, কলেজসহ সকল ইউনিট থেকে ছাত্রলীগের প্রায় অর্ধলক্ষাধিক নেতাকর্মীর সমাগম হয় বলে স্থানীয় লোকজন জানান।


বিশাল র‌্যালিটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে কলাতলী গোলচত্বর মোড়ে গিয়ে শেষ হয়।



সেখানে জেলা ছাত্রলীগের সভাপতি এসএম সাদ্দাম হোসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মারুফ আদনানের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান, সহ সভাপতি রেজাউল করিম, রামু-সদর আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক।

বক্তব্যে নেতৃবৃন্দ বলেন, বিএনপি এ দেশে হত্যা, ষড়যন্ত্র, দুর্বৃত্তায়ন ও জঙ্গিবাদের পৃষ্ঠপোষক। বিএনপি নেতারা তাদের চিরায়ত মিথ্যাচারের রাজনীতি অব্যাহত রেখে নানামুখী ষড়যন্ত্রে  লিপ্ত রয়েছে। তারা মুখে গণতন্ত্রের কথা বললেও অন্তরে তাদের ১৫ আগস্টের নির্মম নিষ্ঠুর পাশবিক মানসিকতা এবং ২১ আগস্টের বর্বরতা ও পৈশাচিকতাকে ধারণ করে।

এর আগে বাহারছড়া মুক্তিযোদ্ধা মাঠে বিকাল ৩টা ১ মিনিটে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত, কালো পতাকা উত্তোলন এবং কালোব্যাজ ধারণ করা হয়। বিকাল ৩টা ৫ মিনিটে জাতির পিতার প্রতিকৃতিতে মাল্যদান করা হয়। দুপুর থেকে কক্সবাজারের প্রতিটি উপজেলা, পৌরসভা, কলেজ, বিভিন্ন ইউনিয়ন ও ইউনিট থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে বাহারছড়া মুক্তিযোদ্ধা মাঠে আসে নেতাকর্মীরা। বিকাল গড়াতেই জনস্রোতে রূপ নেয় সাগর পাড়ের মুক্তিযোদ্ধা মাঠ।