• ঢাকা

নিজস্ব প্রতিবেদক


Sep 16, 2022
09:05:52

অতীতের পুলিশ আর বর্তমান পুলিশের সাথে পার্থক্য স্বরাষ্ট্রমন্ত্রী

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকা উপলক্ষে ১৬সেপ্টেম্বর শুত্রবার রাতে গাজিপুর পুলিশ লাইনস মাঠে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসসাদুজ্জামান খান এমপি বলেন, ১৯৭৫ সালে রাজারবাগে পুলিশের উদ্দেশ্যে বঙ্গবন্ধু বলেছিলেন তোমাদের জনগণের পুলিশ হতে হবে। তোমরা বৈদেশিক উপ-মহাদেশীয় কোনো শাসনকর্তার পুলিশ নও। তোমরা এদেশে পুলিশ। তোমাদের এদেশে মানুষের পাশে থাকতে হবে। আজকে সেই জায়গায় পুলিশ এসেছে ।

 

তিনি আরো বলেন। আপনারা ১৫-২০ বছর আগে যেই পুলিশে দেখেছিলেন, সেই পুলিশের সঙ্গে বর্তমান পুলিশের অনেক পার্থক্য রয়েছে। এরা যেমন জীবন উৎসর্গ করে তেমনি তাঁদের বুদ্ধিমত্তা দিয়ে ক্রাইম ডিটেকশনের জন্য সম্য নেয় না। ২0০৯ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত সারাদেশে ৮২ হাজার ৫৮৩ জনকে পুলিশ নিয়োগ দেওয়া হয়ছে। পুলিশের পাশাপাশি শান্তি শৃঙ্খলা রক্ষার দায়িত্ব নিয়োজিত অন্যান্য বাহিনীর সদস্যদের শক্তিশালী করে তাঁদের দক্ষতা বৃদ্ধির জন্য আমরা কাজ করছি।

জিএমপির কমিশনার মোল্যা নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্য  রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাশেল এমপি, স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগের সিনিয়ার সচিব মোঃ আখতার হোসেন। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ। অনুষ্ঠানে গাজীপুরের জেলা প্রশাসন আমিসুর রহমান, পুলিশের সুপার কাজী শফিকুল ইসলাম আলম। এছাড়া বাংকাদেশ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।